বুধবার, ১৭ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে প্যারিসে SAF এর সংবাদ সম্মেলন




লোকমান আহম্মদ আপন, বিশেষ প্রতিনিধি:

শনিবার ২ এপ্রিল দুপুরে ফ্রান্সের রাজধানী প্যারিসের একটি মিলনায়তেন অনুষ্ঠিত হয়েছে ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে একটি বিশেষ সংবাদ সম্মেলন। সলিডারিতে আজি ফ্রঁস ’সাফ’র আয়োজনে বিশেষ এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফরাসী এমপি দানিয়েল অবনো (Danièle Obono, Députée de paris, Présidente du groupe d’amitié parlementaire France-Bangladesh)। বিশেষ এই সংবাদ সম্মেলনে দানিয়েল অবনো ফ্রান্সের নির্বাচনের বিভিন্ন দিক তুলে ধরেন। বিশেষ করে তাদের মনোনীত প্রেসিডেন্ট প্রার্থী জন লুক মেলনশঁ এর নির্বাচনী বিভিন্ন অঙ্গিকার ও প্রস্তাবনা উপস্থিত সাংবাদিকরে সামনে তুলে ধরেন তিনি। এ সময় তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং দলমত নির্বিশেষে মি মেলনসশঁকে ভোট দিয়ে জয়যুক্ত করার আহ্বান জানান।

বিশেষ এই সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ফ্রান্সে কাগজহীন মানুষদের স্থায়ী কাগজের জন্যে আন্দোলনকারী অন্যতম নেতা আন্জুমান সিসিকো (Anzoumane Sissoko, Conseillier Municipale de Paris 18ème, Porte-Parole des sans-papiers de Paris 75), নয়ন এনকে (Nayan NK, Paris Youth Councilor, Essonne bivager councilor, Président de SAF, Élu du CSE d’inter Service Migrant), Fiza Khan (Vice-présidente de Solidarités Asie France) এবং সাফ’র কর্মী ইয়াকুব প্রধান প্রমুখ।

বিশেষ এই সংবাদ সম্মেলন আয়োজন প্রসঙ্গে সাফ’র প্রধান নয়ন এনকে বলেন- বিশেষ এই সংবাদ সম্মেলনের উদ্দেশ্য হচ্ছে, ফ্রান্সে বসবাসকারী বাংলাদেশী ভোটারদেরকে অভিবাসীবান্ধব আমাদের মনোনীত প্রার্থী জন লুক মেলনশঁকে ভোট দিয়ে জয়যুক্ত করার আহ্বান জানানো। কারণ, তিনি খুব বেশি অভিবাসীবান্ধব মানুষ। তিনি ফ্রান্সে কাগজহীন মানুষের সাথে একাত্নতা ঘোষণা করে রাজপথে আন্দোলন করে থাকেন। তিনি জয়ী হলে ফ্রান্সে অভিবাসী নীতি আরো সহজতর হবে, কাগজহীনদের কাগজপ্রাপ্তি সহজ হবে, কাজের ক্ষেত্রে আরো সুবিধা হবে, সর্বনিম্ন বেতন হবে ১৪শ ইউরো ইত্যাদি।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: