শনিবার, ১৩ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

ফ্রান্স বাংলা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত




নিজস্ব প্রতিবেদক:

ফ্রান্স বাংলা প্রেস ক্লাবের উদ্যোগে ফ্রান্সে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। প্যারিসের একটি হলে গতকাল বুধবার বাংলাদেশি কমিউনিটির সম্মানে এই ইফতার মাহফিল আয়োজন করা হয়।

ক্লাবের সভাপতি দেবেশ বড়ুয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহা. আব্দুল মালেক হিমুর পরিচালনায় স্বাগত বক্তব্য দেন ফ্রান্স বাংলা প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি অধ্যাপক অপু আলম। ইফতার পূর্বে উন্মুক্ত আলোচনায় বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাদের অংশগ্রহণে সমগ্র অনুষ্ঠান প্রাণবন্ত হয়ে ওঠে।

অনুষ্ঠানে বক্তরা বলেন, ইউরোপের মাল্টিকালচারের দেশ ফ্রান্সে দিন দিন বাংলাদেশি কমিউনিটির সংখ্যা বাড়ছে। দেশটিতে ইতোমধ্যে বাংলাদেশের বহু মানুষ মেধা ও কঠোর পরিশ্রম করে বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত ও সুনাম অর্জন করতে সক্ষম হয়েছেন। এখানে রয়েছে বাংলাদেশিদের জন্য উজ্জ্বল সম্ভাবনা। তাই সক রাজনৈতিক ভেদাভেদ ভুলে গিয়ে ভবিষ্যৎ প্রজন্মের কল্যাণে বাংলাদেশি কমিউনিটির একটি সার্বজনীন সংগঠন এবং বাংলাদেশ হাউস প্রতিষ্ঠার বিষয়ে কমিউনিটির নেতারা মূল্যবান মতামত ব্যক্ত করেন।

মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এম এ কাশেম। এ ছাড়া অন্যদের মধ্যে সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েস, ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফোরামের সাধারণ সম্পাদক সুব্রত ভট্টাচার্য শুভ, বিশিষ্ট সংগীতশিল্পী আরিফ রানা, প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক বাসু গোস্বামী ও ফ্রান্সের বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও বিভিন্ন শ্রেণিপেশার নেতারা উপস্থিত ছিলেন।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: