শনিবার, ৪ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

Sex Cams

ডাচ রুপকথায় তিমিরে হারালো ক্যারিবিয়ান ক্যালিপসো




জান-ই-আলম:

সেয়ানে-সেয়ানে টক্কর।
অস্ট্রেলিয়া-ইংল্যান্ড, ভারত-পাকিস্তান নয় বলছি জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে আজ অনুষ্ঠিত ওয়েস্ট ইন্ডিজ-নেদারল্যান্ডস বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ সম্পর্কে।
ম্যাচের শ্বাসরোধী উত্তেজনা, প্রতিদ্বন্দ্বিতা ছিল ক্রিকেট রোমান্টিকদের জন্য দারুণ উপভোগ্য। ম্যাচে চোখে রেখে থাকলে, আপনার মনে হতে পারে এটি ক্যারিবিয়ান ক্রিকেটের সোনালী অধ্যায়ের সূর্যাস্তের ধারক। নয়নাভিরাম, আমুদে ক্যারিবিয়ানের প্রতিটি দ্বীপে আজ বিষাদের রাগিণী বাজবে। লয়েড, লারা, অ্যামব্রোস, গেইল, ভিভ রিচার্ডসরা হয়তো লজ্জায় অবনত হবেন স্যামির শীষ্যদের অসহায়ত্ব দেখে। ক্রিকেট দুনিয়ায় বিস্ময়ের, আলোচনার ঝড় উঠবে। সময়ের তালে তালে ২২ গজে ‘পুঁচকে’ ডাচদের কাছে উইন্ডিজদের নাস্তানাবুদ হওয়ার দৃশ্য মনের আড়াল হবে (ক্রিকেটের ইতিহাস বিবেচনায় ক্যারিবিয়ানদের তুলনায় ডাচদের পুঁচকে বলাই যায়)।
তবে ক্রিকেট বিশ্বকে নতুন বিস্ময় উপহার দিল ডাচরা। সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ক্যারিবিয়ানদের হারিয়ে এক ঐতিহাসিক রুপকথার জন্ম দিয়েছে নেদারল্যান্ডস। জিম্বাবুয়ের মাটিতে ক্রিকেটের গৌরবময় অনিশ্চয়তার সর্বোচ্চ প্রদর্শনী হয়ে গেল আজ।


অবিশ্বাস্য এক লড়াইয়ে সুপার ওভারে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দিয়েছে নেদারল্যান্ডস। তাতেই ভারতে অনুষ্ঠিতব্য চলতি বছরের ওয়ানডে বিশ্বকাপে খেলা নিশ্চিত করার পথটা কঠিন থেকে কঠিনতর হয়ে গেল উইন্ডিজদের। বিশ্বকাপ থেকে হারিয়ে যাওয়ার শঙ্কায় পড়ে গেল ক্যারিবিয়ান ক্যালিপসো ছন্দ।
জিম্বাবুয়ের কাছে হারের পর আজ জয়ের জন্য মরিয়া ছিল উইন্ডিজরা। তাই তো স্কোরবোর্ডে তুলেছিল ৩৭৪ রান। কিন্তু সেই রানটাও অরক্ষিত হয়ে যায় এলোমেলো বোলিং ও ডাচদের আগুনে ব্যাটিংয়ে। নির্ধারিত ৫০ ওভারে অনেক রোমাঞ্চকর লড়াইয়ের পরও ম্যাচটা জিততে পারেনি নেদারল্যান্ডস। লেজের দিকে ভ্যান বিকের বিস্ফোরক ব্যাটিংয়ে শেষ বলে ১ রান দরকার ছিল, কিন্তু তিনি ক্যাচ আউট হওয়ায় ম্যাচ টাই হয়ে যায়। সুপার ওভারে গড়ায় ম্যাচ।
সুপার ওভারে এসে রীতিমতো প্রলয় নাচন ডাচ রুপকথার নায়ক ভ্যান বিকের ব্যাটে। জেসন হোল্ডারকে পাড়ার বোলারের মতো তুলোধুনো করলেন তিনি। তিন ছক্কা, তিন চারে তুললেন ৩০ রান। কার্যত সেখানেই আবারও ম্যাচ থেকে ছিটকে যায় ক্যারিবিয়ানরা।
কিন্তু দলটা দানবীয় ব্যাটিংয়ের জন্য বিখ্যাত ওয়েস্ট ইন্ডিজ বলে কথা! ভ্যান বিকের প্রথম বলে জনসন চার্লসের ছক্কা দেখে আজ কমেন্ট্রি বক্সে থাকা ২০১৬ সালে চার বলে চার ছক্কা মারা কার্লোস ব্রেথওয়েটের মতো অনেকে আশায় বুক বেঁধে ছিলেন।
কিন্তু আজকের দিনটা ভ্যান বিকের ইতিহাস গড়ার মঞ্চই ছিল। তাই তো এই অলরাউন্ডার বল হাতেও কারিশমা দেখালেন। দ্বিতীয় ও তৃতীয় বলে সিঙ্গেলের পর চতুর্থ, পঞ্চম বলে দুই ক্যারিবিয়ানকে আউট করে ২২ গজে অবিস্মরণীয় রোমাঞ্চের ইতি টানেন।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: