বৃহস্পতিবার, ৭ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ | ২৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

আসাম ও মেঘালয়ে ব্যাপক বন্যা-ভূমিধস, নিহত ৩১




প্রবলবৃষ্টি, বন্যা ও ভূমিধসে গত দুই দিনে ভারতের উত্তরপূর্বাঞ্চলীয় দুই রাজ্য আসাম ও মেঘালয়ে ৩১ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে ১২ জন আসামের এবং ১৯ জন মেঘালয়ের। মেঘালয়ের প্রত্যেক নিহতের পরিবারকে ৪ লাখ রুপি সহায়তা দেওয়া হবে বলে ঘোষণা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী কনরাড সাঙমা। -এনডিটিভি

গত দুই দিনে মেঘালয়ের মাওসিনরাম জেলা, চেরাপুঞ্জি শহর ও বাংলাদেশের সীমান্তবর্তী ত্রিপুরার রাজধানী আগরতলায় গত ৬০ বছরের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, আসামের প্রায় ৩ হাজার গ্রাম ও ৪৩ হাজার হেক্টর জমির ফসল বন্যার পানিতে তলিয়ে গেছে। এছাড়া ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে এসব গ্রামের সেতু, বাঁধ ও সড়ক।

আসাম রাজ্য প্রশাসনের কর্মকর্তারা এনডিটিভিকে জানান, শনিবার রাজ্যের হোজাই জেলায় বন্যার্তদের বহনকারী একটি নৌকা ডুবে তিন শিশু নিখোঁজ হয়েছে। বাকি ২১ জন যাত্রীর সবাইকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন তারা। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শনিবার আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাকে টেলিফোন করে রাজ্যের বন্যা পরিস্থিতির খোঁজ নিয়েছেন। পাশাপাশি, কোনো সহযোগিতা প্রয়োজন হলে কেন্দ্রীয় সরকার থেকে দেওয়া হবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: