শনিবার, ২২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

বৃটেনের ঐতিহাসিক টাউন হল পরিদর্শনে সিলেটের নারীনেত্রী নাজিরা শীলা




প্রবাস ডেস্ক :

বৃটেনের ঐতিহাসিক টাউন হল পরিদর্শন করেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও সিলেট জেলা যুব মহিলা লীগের সভাপতি বিশিষ্ট নারীনেত্রী ও সমাজকর্মী নাজিরা বেগম শীলা।
সোমবার (৩ এপ্রিল) লন্ডনের টাওয়ার হ্যামলেটস বারার স্পীকার কাউন্সিলর সাফি আহমদের আমন্ত্রণে তিনি ঐতিহাসিক এ টাউন হল পরিদর্শন করেন।
পরিদর্শনকালে তাঁর সঙ্গে ছিলেন- বৃটেনবাসি বাংলাদেশি কমিউনিটি ব্যক্তিত্ব বিয়ানীবাজার পৌরসভার সাবেক মেয়র মোঃ আব্দুস শুকুর, বাংলাদেশ সেন্টার লন্ডনের সাধারণ সম্পাদক মোঃ দেলওয়ার হোসেন, চীফ ট্রেজারার মামুন রশীদ, মিডিয়া কমিটির আহবায়ক আলী বেবুল, জালালাবাদ এসোসিয়েশন ইউকে সাবেক সাধারণ সম্পাদক আমিনুল হক জিলু ও গোলাপগঞ্জ সোশ্যাল এন্ড কালাচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সম্পাদক মোঃ দিলওয়ার হোসেন।


সোমবার টাউন হলে পৌঁছলে টাওয়ার হ্যামলেটস বারার ফার্স্ট সিটিজেন ও স্পীকার কাউন্সিলর সাফি আহমদ ও কাউন্সিলর ফারুক আহমদ তাঁদেরকে উষ্ণ অভ্যর্থনা জানান এবং অত্যন্ত আন্তরিকতার সঙ্গে প্রায় দু’ঘন্টা পুরো টাউন হল ঘুরে ঘুরে দেখান।
পরে স্পীকারের কক্ষে এক মতবিনিময় সভায় অংশ নেন নেতৃবৃন্দ।
প্রসঙ্গত, হোয়াইটচ্যাপেলের ঐতিহাসিক গ্রেড ২ তালিকাভুক্ত পুরানো রয়্যাল লন্ডন হাসপাতাল ভবনটি এ বছর টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন টাউন হল হিসাবে পুনরায় চালু হয়েছে। অষ্টাদশ শতাব্দীর মাঝামাঝি সময়ে নির্মিত পুরানো হাসপাতাল ভবনটি ২০১৩ সালে বন্ধ হয়ে যায় পরে হাসপাতালটি ঠিক পাশের একটি নতুন আধুনিক ভবনে স্থানান্তরিত হয়।
গ্রেড-২ তালিকাভুক্ত ভবনটি একটি হাসপাতাল এবং একটি মেডিকেল কলেজ উভয়ই ছিল চারটি ভিন্ন শতাব্দী ধরে। যার মধ্যে দু’টি বিশ্বযুদ্ধের আহতদের চিকিৎসা এবং একটি প্রসূতি হাসপাতাল অন্তর্ভুক্ত ছিল। টাওয়ার হ্যামলেটস কাউন্সিল ৯ মিলিয়ন পাউন্ড দিয়ে পুরানো হাসপাতাল বিল্ডিং কিনেছে এবং আইকনিক বিল্ডিংটি পুনরুদ্ধার, সংস্কার এবং প্রসারিত করার জন্য একটি মাল্টি-মিলিয়ন পাউন্ড প্রকল্প শুরু করেছে – যা এখন স্থানীয় কমিউনিটিকে সেবা করার বিশেষ ভূমিকা রাখবে।
উল্লেখ্য গত ৩০ বছরেরও বেশি সময় ধরে পপলার এলাকায় মালবেরি প্লেসে টাউন হল ভবন ছিল। বারার প্রান্তে ইস্ট ইন্ডিয়া ডকের পুরাতন টাউন হলটিতে বাসিন্দাদের যাওয়া কঠিন ছিল।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: